মা ও শিশুদের জন্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ‘ সুপারমম’ এর বিশেষ আয়োজন।

বিখ্যাত প্রতিষ্ঠান স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ” সুপারমম ” ডায়পার ব্র্যান্ড মা এবং শিশুদের জন্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় একটি বিশেষ উদ্যোগ আয়োজন করেছে। যেখানে মা রা তাদের শিশুদের দুধ পান করাতে পারবেন এবং শিশুদের ডায়পার পরিবর্তন করানোর জন্য ও সুব্যবস্থা রয়েছে।এমনকি ডাক্তার দের পরামর্শ নেয়ার ও সুযোগ রয়েছে। মেলায় এই স্টল টির নাম হচ্ছে- ‘সুপারমম বেবি অ্যান্ড মাদার কেয়ার জোন’। মেলায় ৫০ নম্বর স্টল এর পাশেই এই স্টল টি
অবস্থিত।
অতীতে মেলায় শিশুদের দুধ পান করানো অথবা ডায়পার পরিবর্তন করানোর জন্য মা দের বিশেষ অসুবিধার সম্মুখীন হতো। তাদের এই সমস্যার সমধান দিতেই স্কয়ার টয়লেট্রিজ এবং সুপারমম বিনামূল্যে এই সেবার আয়োজন করেছে।
অসংখ্য মা ও শিশুরা ‘সুপারমম বেবি অ্যান্ড মাদার কেয়ার জোন’ এর এই সুবিধা উপভোগ করছেন।এখানে একজন পিতামাতার অভিজ্ঞতার কথা তুলে ধরা হোল
’মেলায় এই ধরনের সুবিধা আমাদের কে নিশ্চিন্ত করেছে, এবং আমি আসা করছি আমার মত আরও অনেকে এই সুবিধা গ্রহন করতে পারবে এবং এতে অবশ্যই মেলায় আসা দর্শনার্থীর সংখ্যা বৃদ্ধি পাবে।‘ গনমাধ্যমে ও আমাদের এই প্রয়াস তুলে ধরা হয়েছে এবং সাধুবাদ জানানো হয়েছে।
বিশেষ ভাবে উল্লেখ্য যে, সাম্প্রতিক সময়ে ‘সুপারমম বেবি অ্যান্ড মাদার কেয়ার জোন’ আসা দর্শনার্থী দের জন্য বিশেষ পুরুস্কার এর ব্যবস্থা রয়েছে। শিশুদের জন্য সুপারমম বেবি ডায়পার এবং মা ও যে কোন বয়সের নারীদের জন্য বিনামুল্যে সেনরা স্যানিটারি ন্যাপকিন বিতরন করা হচ্ছে।

আরেকটি উল্লেখযোগ্য বিষয়,আমাদের দেশে শিশু লালন পালন করার জন্য কোন প্রশিক্ষণ কেন্দ্র নেই।এ সমস্যার সমাধান করার জন্য পাঁচ বছর আগে, স্কয়ার টয়লেট্রিজ এবং মেরিল বেবী যৌথ উদ্দ্যেগে এবং পেশাদার চিকিৎসক ও বিশেষজ্ঞদের সহযোগিতায় ২৪ ঘন্টার একটি বিশেষ টেলিফোন সেবা এবং সুপারমম নামে একটি ওয়েবসাইট তৈরি করেছে।
সুপারমম বাজারে নিয়ে এসেছে সবচেয়ে বেশী শোষণ ক্ষমতা এবং আরামদায়ক বেবি ডায়পার।