Login
Register

৮ ডিসেম্বর অনুষ্ঠিত হলো ‘ভালোবাসার বাংলাদেশ’ ক্যাম্পেইনের গ্রান্ড ফিনালে

বিজয়ের ৪৭ বছর উদ্যাপন উপলক্ষ্যে সারাদেশের মানুষের চোখে বাংলাদেশ কেমন, তা দেখার আয়োজন ‘ভালোবাসার বাংলাদেশ’। প্রতিযোগিতামূলক এই আয়োজনের মাধ্যমে প্রতিযোগীরা ভডিওির মাধ্যমে এক মিনিটে তুলে ধরেছেন তার দেখা বাংলাদেশকে।

এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য, বাংলাদেশের তরুণদের চোখে পজটিভি বাংলাদশেকে তুলে ধরা। যা দেখে সাধারণ মানুষের ভেতর দেশপ্রেম জেগে উঠবে। আমাদের চারপাশে এখন অনেক নেগেটিভ জিনিসের চর্চা হয়, বিশেষ করে সামাজিক মাধ্যমে। গুগলে বাংলাদেশ লিখে সার্চ করলে ভালো কিছু পাওয়া যায় না। তাই বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনের আগে একটি ইতবিাচক ধারা তৈরি করার উদ্দশ্যেে এই ক্যাম্পইেনটি শুরু হয়। যেন তরুণ সমাজ পজেটিভ বাংলাদেশ তুলে ধরার শত শত তৈরি কন্টেন্ট পায় অনলাইন,ে ভালো থাকার উদাহরণ পায় এবং আশেপাশের পজেটিভ জিনিসগুলো দখেতে পায়।
প্রতযিোগীরা তাদরে চোখে দখো আশেপাশের মানবিক কোন ঘটনা, বীরত্বগাথা, কোনো প্রতিষ্ঠানের অসাধারণ উন্নয়ন কাজ, জীবন বদলে দেয়া কোনো প্রযুক্তির উদ্ভাবন, কল্যাণকামী উদ্যোগ ইত্যাদি সব বিষয়ের ১ মিনিটের ভিডিও এই ক্যাম্পেইনে পাঠিয়েছলিনে।

২৯ অক্টোবর থেকে ১৭ নম্বর র্পযন্ত চলে ভিডিও সাবমিশন। ২৯ নভম্বের থকেে ৬ই ডসিম্বের র্পযন্ত চলে সরো ১০০ ভডিওি এর জন্য র্দশক ভোট গ্রহণ। মোট ৯৪৬৭টি ভিডিও জমা হয় । প্রথম ২০ দিনের প্রতিদিন আপলোড করা ভিডিওগুলো থেকে সেরা নির্মাতা প্রতিদিন পয়েছেনে একটি করে আইফোন, দ্বিতীয় এবং তৃতীয় সেরা নির্মাতা বিশেষ ফটোগ্রাফার জ্যাকেট এবং গিফট হ্যাম্পার।
৮ ডিসেম্বর, সন্ধ্যা ৫.৩০ মিনিটে লা মেরিডিয়ানের রুফটপ ইনফিনিটি-তে অনুষ্ঠিত হলো এই ক্যাম্পেইনের গ্রান্ড ফিনালে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেরা ১০০ ভিডিও নির্মাতা, সেখান থেকে জুরিদের এবং দর্শকের ভোটে পর্যায়ক্রমে সেরা ১০ এবং সেরা ৩ ভিডিও বিজয়ীর নাম ঘোষণা করা হয়। সরো ৩ বিজয়ীর প্রত্যেকে জিতে নেন ১০ লক্ষ টাকা। আর বাকি ১০ ভডিওির প্রত্যকে বজিয়ী জতিে ননে একটি করে আর্কষণীয় ল্যাপটপ। এছাড়াও বাছাইকৃত ৩টি ভিডিও দিয়ে ছবিয়ালের তত্ত্বাবধানে ৩টি ফিল্ম বানানোর ঘোষণাও দেয়া হয়। ফল্মি ৩টি ১৪, ১৫ ও ১৬ ডসিম্বের তারখিে একযোগে প্রচারতি হবে মাছরাঙা টভি,ি এস. এ টভি,ি নাগরকি ও একুশে টভিতিে রাত ৮.০০ টায় । এবং লা মেরিডিয়ানে অনুষ্ঠতি এই গ্র্যান্ড ফনিালে প্রোগ্রামটি দখো যাবে আগামী ১৩ ডসিম্বের সন্ধ্যা ৭.৩০ মনিটিে মাছরাঙা টভিতিে ।
উল্লখ্যে, অনুষ্ঠানে উপস্থতি ছলিনে বশিষে অতথিি ইকবাল হববি, হাতরিঝলি প্রোজক্টেরে প্রধান প্রকৌশলী;জুবায়রে চস্তি,ি নউিমোনয়িার সজলভ্য চকিৎিসা পদ্ধতরি আবষ্কিারক; শপ্রিা দাস, ১ টাকার আহার প্রোজক্টেরে উদ্যোক্তা এবং জাহানারা আলম, প্রাক্তন ক্যপ্টনে, বাংলাদশে মহলিা ক্রকিটে টমি; । আরো ছিলেন ক্যাম্পেইন সংশ্লিষ্ট সকলের সাথে গুগলের একজন প্রতিনিধি যিনি এই ক্যাম্পেইনের সাথে গুগলের সম্পৃক্ততা নিয়ে কথা বলেছেন।

স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড এবং মিডিয়াকম লিমিটেডের সহায়তায় আয়োজিত এই ক্যাম্পেইনের সহযোগী আয়োজক ছবিয়াল, আমরাই বাংলাদেশ এবং গ্রীনবি কমুনিকেশন্স।
প্রতিযোগিতার প্রথম পর্বে এই পর্যন্ত বিভিন্ন বিষয়ের উপর ৯৪৬৭টি জমা হওয়া ভিডিওগুলো ওয়েবসাইট িি.িনযধষড়নধংযধৎনধহমষধফবংয.পড়স. ইউটিউব চ্যানেল – ইযধষড়নধংযধৎ ইধহমষধফবংয , ফেসবুকপেজ িি.িভধপবনড়ড়শ.পড়স/ইযধষড়নধংযধৎইউ এ আপলোড করা আছে।
বিস্তারিত জানতে িি.িনযধষড়নধংযধৎনধহমষধফবংয.পড়স ওয়েবসাইটে ভিজিট করুন অথবা কল করুন – ০৮০০০৮৮৮০০০(টোল ফ্রি).

GET OUR NEWSLETTER