লগইন
রেজিস্টার

স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড-এর ISO ২২৭১৬:২০০৭ সনদ প্রাপ্তি

গুড ম্যানুফ্যাকচারিং প্র্যাকটিসেস (জিএমপি)-এর সব নিয়মকানুন মেনে পণ্য উৎপাদন করায়
স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড-এর ISO ২২৭১৬:২০০৭ সনদ প্রাপ্তি

একটি পণ্য যেন সঠিক মান অনুযায়ী নিয়মিতভাবে উৎপাদিত এবং নিয়ন্ত্রিত হয় সেটি নিশ্চিত করতে এবং পণ্য উৎপাদনে বিভিন্ন যে ঝুঁকি জড়িত থাকে তা হ্রাস করে উৎপাদনকর্মী সন্তুুষ্টি বজায় রাখতে মানদন্ড তৈরী করেছে গুড ম্যানুফ্যাকচারিং প্র্যাকটিসেস (জিএমপি)। যে কোম্পানীগুলো এই মানদন্ড মেনে পণ্য উৎপাদন করে তাদের এই জি.এম.পি সার্টিফিকেট প্রদান করা হয়।

বাংলাদেশি টয়লেট্রিজ কোম্পানিগুলোর মধ্যে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডই প্রথম গুড ম্যানুফ্যাকচারিং প্র্যাকটিসেস (জিএমপি)-এর সব নয়িমকানুন (সঠিক নকশা, পর্যবেক্ষণএবং উৎপাদন প্রক্রিয়া ও সুবিধাগুলোর নিয়ন্ত্রণ নিশ্চিত করা) মেনে পণ্য উৎপাদন করায় আনুষ্ঠানিকভাবে ওঝঙ ২২৭১৬:২০০৭ সনদ লাভ করেছে। এই সনদ প্রদান ভারতের নিরীক্ষা ব্যুরো ভারিটাস প্রাইভেট লিমিটেড দ্বারা সম্পাদিত হয়েছে।
স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড তাদের পাবনার দুটি ফ্যাক্টরি – টয়লেট্রিজ ডিভিশন ফ্যাক্টরী ও স্প্রে ডিভিশন ফ্যাক্টরী এবং রূপসী ফ্যাক্টরীর জন্য এই সনদ পেয়েছে। প্রতিষ্ঠানটি এর প্রতিটি ক্যাটাগরির পণ্য উৎপাদন যেমন: স্কিন কেয়ার, হেয়ার কেয়ার, ফ্যাব্রিক কেয়ার, বেবি কেয়ার, মেন্সগ্রুমিং, ওরাল কেয়ার, হেল্থ এন্ড হাইজিন কেয়ার, হোম কেয়ার, এ্যারোসোল পণ্য, প্রসাধনী, লন্ড্রি সোপ, টয়লেট সোপ, ফেমিনিন ও বেবি হাইজিন ইত্যাদি পণ্যের ক্ষেত্রে এই সনদ লাভ করেছে।

এই গুরুত্বপূর্ণ সনদ প্রাপ্তির মধ্য দিয়ে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড এখন গুড ম্যানুফ্যাকচারিং প্র্যাকটিসেস অব্যাহত রাখার জন্য আরো পদক্ষেপ নিচ্ছে। যেমন নতুন আইন অনুযায়ী ম্যানেজমেন্ট সিস্টেম যাচাই ও প্রণয়ন করা, বিভিন্ন স্বাস্থ্য সংস্থার আইনী পরীক্ষার জন্য সবকিছু প্রস্তুত করা, জিএমপি-এর মানদন্ড অনুযায়ী যে সবকিছু পরিচালিত হচ্ছে তা ব্যবসায়িক অংশীদারগণকে নিশ্চিত করা, ভোক্তাদের আত্মবিশ্বাসকে অনুপ্রাণিত করা, দেশ-বিদেশে প্রতিষ্ঠানটির পণ্যের সহজলভ্যতা নিশ্চিত করা এবং অপারেটিং দক্ষতা বৃদ্ধি ও প্রতিযোগিতামূলক বাজার বজায় রাখা।

উল্লেখ্য যে, গত ৫ জুলাই, ২০১৮ তারিখে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড এর হেড অফিসে এই সনদ প্রদান অনুষ্ঠানটি সম্পন্ন হয়। নিরীক্ষা ব্যুরো ভারিটাস এর পক্ষ থেকে জনাব রমেশ কোরেগেভ (ডিরেক্টর, সার্টিফিকেশন, সাউথ এশিয়া), জনাব সোহেল আজাদ (কান্ট্রি ম্যানেজার, কমোডিটিস, ইন্ডাস্ট্রি অ্যান্ড ফ্যাসিলিটিস ডিভিশন, বাংলাদেশ), জনাব মোঃ তৌফিকুল আরিফ (হেড অফ সার্টিফিকেশন, বাংলাদেশ) এবং জনাব মুকুট কে বড়–য়া (হেড অফ বিজনেস ডেভেলপমেন্ট, কমোডিটিস, ইন্ডাস্ট্রি অ্যান্ড ফ্যাসিলিটিস ডিভিশন, বাংলাদেশ) এই সনদ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। স্কয়ার টয়লেট্রিজ লি: এর পক্ষ থেকে সার্টিফিকেট গ্রহণ করেন জনাব মোহাম্মদ আব্দুল খালেক (ডিরেক্টর, পাবনা প্ল্যান্ট, স্কয়ার টয়লেট্রিজ লি:) । এছাড়া কর্মকর্তাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জনাব গোলাম কিবরিয়া (ডিরেক্টর, একাউন্টস এন্ড ফাইন্যান্স, স্কয়ার টয়লেট্রিজ লি: এবং স্কয়ার ফুড এন্ড বেভারেজ লি:), জনাব মালিক মোহাম্মদ সাঈদ (হেড অফ অপারেশন্স, স্কয়ার টয়লেট্রিজ লি:), জনাব জাকির ইবনে হাই (চিফ অপারেটিং অফিসার, স্কয়ার ফুড এন্ড বেভারেজ লি:), জনাব গোলাম রসূল চৌধুুরী (জেনারেল ম্যানেজার, প্রোডাকশন, রুপসী প্ল্যান্ট, স্কয়ার টয়লেট্রিজ লি:) ও অন্যান্যরা।

এখানে সাবস্ক্রাইব করুন